গুচ্ছ ভর্তি পরীক্ষা ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের ‘বি’ ইউনিটের ১৯ টি কেন্দ্রের মধ্যে একটি কেন্দ্র কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)। সুষ্ঠু পরিবেশে অনুষ্ঠিত হয়েছে ভর্তি পরীক্ষা।

দূর দুরান্ত থেকে আসা পরীক্ষার্থীদের মাস্ক, সুপেয় পানি, ‘জয় বাংলা’ বাইক সার্ভিস ও প্রাথমিক চিকিৎসা সেবায় মেডিকেল ক্যাম্প নিয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের পাশে দাঁড়িয়েছে ইবি শাখা ছাত্রলীগ।

শনিবার (২০ মে) সকাল থেকে পরীক্ষার্থীদের অসুবিধা দূর করার জন্য ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় শিক্ষার্থী বান্ধব কার্যক্রম পালন করে ছাত্রলীগ নেতা-কর্মীরা।

হৃদয় নামের এক ভর্তিচ্ছু বলেন, জ্যামের কারণে পৌঁছাতে দেরি হওয়ায় খুবই চিন্তা হচ্ছিল। ঠিক তখনই এমন বাইক সার্ভিস পেয়ে খুবই ভালো লেগেছে।

বাইক সার্ভিস দেওয়া মেজবাহুল ইসলাম বলেন, আমি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের একজন ক্ষুদ্র কর্মী। ভর্তিচ্ছুদের সহযোগিতায় বাইক সার্ভিস নিয়ে পাশে থাকতে পেরে নিজের কাছে খুবই ভালো লাগছে। ওরা বিশ্বদ্যিালয়ে ভর্তির সুযোগ পেলে সারাজীবন ছাত্রলীগের সহযোগিতার কথা মনে রাখবে, এটাই বড় প্রাপ্তি।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বলেন, সাধারণ শিক্ষার্থীদের অধিকার সংক্রান্ত পদক্ষেপে ছাত্রলীগ সবসময় সামনের সারি থেকে নেতৃত্ব দেবে। আমরা আমাদের সাধ্যের মধ্য থেকে আজ ভর্তিচ্ছু ও অভিভাবকদের সহায়তার চেষ্টা করেছি। আমাদের এই ধারা অব্যাহত থাকবে।

শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, ছাত্রলীগ সবসময় শিক্ষার্থীদের পাশে ছিল এবং থাকবে। আমাদের দায়িত্ববোধের জায়গা থেকে ভর্তিচ্ছুদের মাঝে সহায়তা নিয়ে হাজির হয়েছি। এতে ভর্তিচ্ছুরা উপকৃত হয়েছে এবং কর্মীরাও অনুপ্রাণিত হয়েছে। সামনে আরো বৃহৎ পরিসরে সহায়তার চেষ্টা থাকবে।